বৃদ্ধ বয়সে ফুটল বিয়ের ফুল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বৃদ্ধ বয়সে ফুটল বিয়ের ফুল

Share This
অফবিট

আজ খবর, (বাংলা), থ্রিসুরে, কেরালা, ২৯/১২/২০১৯ : ৬৫ বছরের যুবতী প্রেমে পড়লেন ৬৭ বছরের এক যুবকের , বিয়েও করলেন দুজনে। তাঁরা দুজনেই থাকেন কেরালার এক বৃদ্ধাশ্রমে। বয়সে প্রবীণ হলেও যে মনের দিক থেকে নবীন থাকা যায়, প্রেমে পড়া যায় এবং বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া যায় সেটাই প্রমান করলেন এই বৃদ্ধ যুগল।
৬৫ বছরের লক্ষী আম্মাল কেরালার থ্রিসুরের এক বৃদ্ধাশ্রমে থাকতেন, তাঁর স্বামীর মৃত্যুর পর এই বৃদ্ধাশ্রমই হয়ে উঠেছিল লক্ষীর আশ্রয়স্থল। কিন্তু তিনি কি আর জানতেন এই বয়সে এসে প্রেমে পড়তে হবে, নতুন করে আবার সংসার বাঁধতে হবে ! ওদিকে ৬৭ বছরের বৃদ্ধ কোচননিয়ান মেনন, যাঁকে অনেক দিন আগেই বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছিল, যিনি অসহায়ের মত এই বৃদ্ধাশ্রমে এসে উঠেছিলেন, তিনিই কি জানতেন, কি অপেক্ষা করে রয়েছে তাঁর শেষ জীবনে ! জীবন সায়াহ্নে এসে তাঁকে বিয়ের পিঁড়িতে বসতে  হবে ! না, দুজনের কেউই এসব ভাবেন নি, তবে নিজেদের দুর্দ্দশার কথা দুজনে ভাগ করে নিতেন, আর সেই থেকেই একে অপরের জন্যে মনের মনিকোঠায় কোথাও যেন একটু একটু করে দুর্বল হয়ে পড়তে থাকলেন, যার পরিণতি এই বয়সে এসেও বিয়ের  সিদ্ধান্ত। 
দুজনেই বৃদ্ধাশ্রমের অন্যান্য আবাসিকদের বিষয়টি জানাতেই খুব খুশি সকলে।মূলতঃ তাঁদের সকলের উদ্যোগেই বেশ ধুমধাম করে হয়ে গেল শুভবিবাহ। হেনা, গান বাজনা সমেত অন্যান্য রীতিনীতি পালন করা হল নিয়ম মেনেই। এই বিয়ের খবর পৌঁছে গিয়েছিল কেরালার কৃষিমন্ত্রী ভি এস শিবকুমারের কানেও, তিনি এই সুন্দর অনুষ্ঠানে উপস্থিত থাকার সুযোগটি আর হাতছাড়া করতে চান নি; শিবকুমার নিজে উপস্থিত থেকে সব ব্যাস্থাপনা তদারকি করে গিয়েছেন। একেই বোধ হয় বলে মধুরেন সমাপয়েৎ। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages