আজ ভারত চীন বৈঠকে সীমান্ত নিয়ে আলোচনায় উঠতে পারে লাদাখ, ডোকলাম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ ভারত চীন বৈঠকে সীমান্ত নিয়ে আলোচনায় উঠতে পারে লাদাখ, ডোকলাম

Share This
আন্তর্জাতিক

আজ খবর, নতুন দিল্লী, ২১/১২/২০১৯ : ভারত ও চীনের মধ্যে বেশ কিছু জায়গায় এখনো সীমান্ত নিয়ে বিবাদ রয়েছে। সেই জায়গাগুলিকে চিহ্নিত করে নিজেদের মধ্যে বিবাদ মিটিয়ে ফেলতে দুই দেশেরই বিশেষ প্রতিনিধি দলের মধ্যে উচ্চ পর্যায়ের বৈঠক শুরু হল নতুন দিল্লীতে। সীমান্ত নিয়ে দুই দেশের মধ্যে এটি হল ২২তম উচ্চ পর্যায়ের বৈঠক।এই বৈঠকে লাদাখ ও ডোকলাম সীমান্ত নিয়েও কথা হতে পারে বলে মনে  করা হচ্ছে। 
ভারতের তরফ থেকে যে বিশেষ প্রতিনিধি দল এই বৈঠকে অংশ নিয়েছে তার নেতৃত্ব দিচ্ছেন দেশের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং চীনের বিশেষ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সে দেশের স্টেট্ কাউন্সিলার তথা বিদেশ মন্ত্রী ওয়াং য়ুই।  কিছুক্ষণ আগেই শুরু হয়েছে এই বৈঠক, দুই দেশের সীমান্ত সমস্যা মিটে  গেলে দুই দেশের কূটনৈতিক সমঝোতা ও পারস্পারিক  বন্ধুত্ব আরও বাড়বে বলে মনে করছেন দুই দেশেরই প্রতিনিধিরা। 
এই বছর অক্টবর মাসে মামাল্লাপুরমে  চীনের রাষ্ট্রপতি সি জিনপিং এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠক করেছিলেন। সেই বৈঠকের পর আজকের বৈঠকেই প্রথম দুই দেশ বসল নিজেদের সীমান্ত সমস্যা মিটিয়ে ফেলার উদ্দেশ্যে। বৈঠকে বসার সময় দুই দেশই রাজি হয়েছে, সীমান্তে শান্তি ও সাম্যতা বজায় রাখার ব্যাপারে, আর এই বৈঠকের ফলাফল যায় হোক না কেন, তা যেন দুই দেশের পারস্পরিক সমঝোতা, বন্ধুত্ব এবং দ্বিপাক্ষিক চুকতগুলিকে প্রভাবিত না করে। 

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages