নির্ভয়া কাণ্ডে নতুন আবেদন, অপরাধী নাবালক ছিল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নির্ভয়া কাণ্ডে নতুন আবেদন, অপরাধী নাবালক ছিল

Share This
দেশের খবর

আজ খবর, নতুন দিল্লী,১৯/১২/২০১৯ : নির্ভয়া ধর্ষণকাণ্ডে মৃত্যুদণ্ডে দণ্ডিত অপরাধীদের একজন পাবেন কুমার গুপ্ত নতুন  একটি পিটিশন দাখিল করে আদালতে জানিয়েছে, ঘটনার সময় সে নাবালক ছিল, তাই নতুন করে তার বিচার করা হোক জুভেনাইল কোর্টে। আজ এই মর্মে তার আইনজীবী এ পি সিং বিচারপতি সুরেশ কুমার কাইতের কাছে পিটিশন জমা করেছেন, বিচারপতি কাইত এই পিটিশনকে আপাতত স্থগিত রেখেছেন।
২০১২ সালের ১৬ই ডিসেম্বর রাত্রে দিল্লীতে একটি বাসে প্যারামেডিকেল ছাত্রী নির্ভয়াকে গণধর্ষণ করে চলন্ত বাস থেকে ছুঁড়ে ফেলে দিয়েছিল ছয় দুষ্কৃতী। পারে নির্ভয়া হাসপাতালে মারা যায়. এতদিন ধরে বিচার পর্ব চলার পর আদালত অপরাধীদের মৃত্যুদণ্ড দিয়েছে। ঐ ঘটনায় মোট ছয় জন ধরা পড়েছিল, তাদের মধ্যে একজনকে নাবালক হিসেবে জুভেনাইল কোর্টে বিচার করা হয়েছিল। আর এক অপরাধী , রাম সিং তিহার জেলের মধ্যেই আত্মহত্যা করে নিয়েছিল। বাকি চারজনকে মৃত্যুদণ্ডের সাজা দিয়েছে আদালত। 
উচ্চ আদালত ও সুপ্রিম কোর্ট সব জায়গায় আবেদন করেও অপরাধীদের মৃত্যুদণ্ডই ভাল রাখা হয়েছে। কিন্তু অপরাধীরা নানারকম কারন দেখিয়ে একের পর এক পিটিশন দাখিল করে মৃত্যুদণ্ডের তারিখ পিছিয়ে নিতে চাইছে। অপরাধীদের তরফ থেকে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার জন্যে তিন সপ্তাহ সময় চাওয়া হয়েছিল, কিন্তু আদালত এক সপ্তাহ সময় বেঁধে দেয়; এখন দেখার যে, পবন গুপ্তার নাবালক হওয়ার আবেদনে আদালত কিভাবে সারা দেয়, এবং কি পদক্ষেপ নেয়। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages