পূর্ব সিকিম থেকে প্রায় ১৫০০ পর্যটকদের উদ্ধার করল ভারতীয় সেনাবাহিনী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পূর্ব সিকিম থেকে প্রায় ১৫০০ পর্যটকদের উদ্ধার করল ভারতীয় সেনাবাহিনী

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), গ্যাংটক, ২৮/১২/২০১৯ :  পূর্ব সিকিম থেকে প্রায় ১৫০০ পর্যটকদের উদ্ধার করল ভারতীয় সেনাবাহিনী। এই  মুহূর্তে সিকিমে বেজায় ঠান্ডা। উত্তর এবং পূর্ব সিকিমের বিস্তীর্ণ এলাকায় চলছে নিয়মিত তুষারপাত। উত্তর সিকিমের লাচুং , লাচেন , পূর্ব সিকিমের ছাঙ্গু, নাথুলা এলাকা, সিল্ক রুটের বেশিরভাগ জায়গা বরফাবৃত হয়ে রয়েছে, আর তুষারপাত দেখার আনন্দ উপভোগ করতেই সিকিমের পর্যটন বাজার এখন পরিপূর্ণ। প্রচুর সংখ্যক পর্যটক রয়েছেন সিকিমে। 
গতকাল ছাঙ্গু এলাকা কানায় কানায় ভর্তি  ছিল পর্যটকদের ভিড়ে। এই এলাকায় আবহাওয়া বেশ কিছুদিন ধরেই খারাপ হয়ে রয়েছে। দৃশ্যমানতা খুবই কম, শম্বুক গতিতে যাতায়াত  করছে পর্যটকদের গাড়িগুলি। বরফের ওপর দিয়ে যেতে হচ্ছে গাড়িগুলিকে। সেই খারাপ আবহাওয়ার মধ্যেই নাথুলা এবং ছাঙ্গু এলাকায় বেড়াতে যাওয়া পর্যটকেরা গতকাল আটকে পড়েন বরফ পড়ে রাস্তা বন্ধ হয়ে যাওয়ার কারণে। 

প্রায় ৩০০টি গাড়ি পর্যটকদের নিয়ে ছাঙ্গু অঞ্চল থেকে নিচে নামতে পারছিল না, আটকে পড়েন প্রায় ১৫০০ পর্যটক। এঁদের মধ্যে ছিল শিশু এবং বয়স্করাও। বরফে মোড়া উপত্যকা থেকে বেরোতে না পেরে বেড়াতে যাওয়ার আনন্দ নিমেষে পরিণত হয়ে যায় ভয়ে; পর্যটকেরা কি করবেন বুঝে উঠতে পারছিলেন না, সামান্য দূরের জিনিসকেও চোখে দেখতে পাওয়া যাচ্ছিল না; রীতিমত কিংকর্তব্যবিমূঢ় এই পর্যটকদের উদ্ধারের জন্যে এগিয়ে আসেন কর্তব্যরত সেনা জওয়ানরা। 

সেনাবাহিনীর জওয়ানরা দ্রুত ওই পর্যটকদের নিজেদের ১৭তম ক্যাম্পে নিয়ে যান, আশ্রয় দেওয়া ছাড়াও তাঁরা কম্বল, খাবার এবং ওষুধ দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন; নাথুলা ও ছাঙ্গুর পথে অত্যন্ত খারাপ আবহাওয়ার মধ্যেও বিভিন্ন জায়গা থেকে খুঁজে খুঁজে প্রত্যেক পর্যটকদের নিরাপদে ক্যাম্পে নিয়ে এসে শুশ্রসা করাটাও যেন একটা মিশনের মত নিয়েছিল সেনা বাহিনী।এদিকে জহরলাল নেহেরু রোডে তখন প্রচুর বরফ; তার মধ্যেই জেসিবি ও বুলডোজার দিয়ে রাস্তা থেকে বরফ সরানোর কাজ শুরু করে দেয় সেনাবাহিনীর জওয়ানরা। এই কাজ করতে করতে প্রায় সন্ধ্যা ঘনিয়ে আসে; শেষমেশ রাস্তা পরিষ্কার করে পর্যটকদের নিরাপদে গ্যাংটকে ফেরত পাঠান সেনাবাহিনীর অসমসাহসী জওয়ানরা। বিপদমুক্ত পর্যটকেরা সেনাবাহিনীকে শ্রদ্ধার কুর্নিশ জানাতে ভোলেন নি।
আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, আগামী কয়েকদিন সিকিমের আবহাওয়া খারাপ থাকবে। আগামী সপ্তাহে সিকিমে বৃষ্টিও হওয়ার সম্ভাবনা রয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages