আন্দোলন করুন, আগুন লাগাবেন না : মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আন্দোলন করুন, আগুন লাগাবেন না : মমতা

Share This
রাজনীতি

আজ খবর, কলকাতা, ১৬/১২/২০১৯ : সিটিজেনস এমেন্ডমেন্ট আইন ও এনআরসির প্রতিবাদে আজ কলকাতায় পথে নেমেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সব মানুষকে পাশে থাকার ডাক দিয়ে আজ তিনি বিশাল পদযাত্রার আহবান করেছিলেন। দুপুর ১টার সময় সেই পদযাত্রা শুরু করা হয় ব্রিগেড প্যারেড গ্রাউন্ড সংলগ্ন রেড রোডে  সংবিধানের প্রণেতা বাবাসাহেব আম্বেদকরের মূর্তির পাদদেশ থেকে। 
প্রথমে আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করে মমতা সংক্ষিপ্ত ভাষণ দেন, তিনি বলেন, "আমাদের দেশ একতার প্রতীক, আমরা এই দেশে বিভাজনের রাজনীতি মেনে নেব না; আমরা সিটিজেনস এমেন্ডমেন্ট আইন এবং এনআরসি মানছি না. বাংলায় এনআরসি করা হবে না; ভারতবর্ষে বসবাসকারী কাউকেই আমরা চলে যেতে দেব না, পশ্চিমবাংলা থেকেও কাউকে আমরা যেতে দেব না; আসুন এই আইনের বিরুদ্ধে আমরা একজোট হয়ে লড়াই চালাই । এই আন্দোলনকে গন আন্দোলনে পরিণত করতে হবে, এই আন্দোলনকে স্বাধীনতার  আন্দোলনে পরিণত করতে হবে; এই রাজ্যে এনআরসি হবে না, তাই কেউ অযথা আতঙ্কে ভুগবেন না; এই আইনের বিরুদ্ধে আন্দোলন করে যাব, তবে আন্দোলন হবে সম্পূর্ণ গণতান্ত্রিক উপায়ে, কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না, কেউ গাড়ি বা ট্রেন জ্বালিয়ে দিলে আমাদের তার বিরুদ্ধে ব্যাস্থা গ্রহণ করতে হবে, গান্ধীজির মতাদর্শ মেনে গণতান্ত্রিক উপায়ে আন্দোলন করুন।"

তৃণমূলের নেতাদের এই আন্দোলনে উদ্বুদ্ধ করে শপথ গ্রহণ করার পর রেড রোড থেকে মমতার পদযাত্রা শুরু হয়, এবং জোড়াসাঁকো ঠাকুরবাড়ির কাছে গিয়ে তা শেষ হয়; আজ এই পদযাত্রায় হাজার হাজার মানুষ যোগ দেন, পদযাত্রা যত এগিয়েছে তত মানুষের সংখ্যা বেড়েছে। বাংলার মানুষ যে তাঁর সাথেই আছে, ফের একবার তা প্রমান করে দিতে চাইলেন মমতা। আগামীকাল তিনি পদযাত্রা করবেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কাছে ৮বি বাসস্ট্যান্ড থেকে ভবানীপুর পর্যন্ত। আগামী পরশু পদযাত্রা করবেন হাওড়ায়। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages