79 বছর বয়সে মাধ্যমিক পাস্ করযেন সিআরপিএফ জওয়ান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


79 বছর বয়সে মাধ্যমিক পাস্ করযেন সিআরপিএফ জওয়ান

Share This
অফবিট

আজ খবর, দেরাদুন, ১৭/১২/২০১৯ : "শেখার  কোনো শেষ নেই আর শেখার কোনো বয়স নেই", এই মন্ত্রকে পাথেয় করে ৭৯ বছর বয়েসে মাধ্যমিক পাস করলেন দনি রাম; উত্তরাখণ্ডের খাতিমা শহরের বাসিন্দা দনি রাম ছিলেন সিআরপিএফ জওয়ান। সারা জীবন  সাফল্যের সাথে কাজ করেছেন বাহিনীতে। সিআরপিএফে তিনি ছিলেন সুবেদার মেজর আর ওই পদে থেকেই তিনি অবসর গ্রহণ করেছিলেন।
দনি রামের খুব ইচ্ছে ছিল, একজন এসিস্ট্যান্ট কমান্ড্যান্ট হিসেবে অবসর নেওয়ার, কিন্তু তাঁর সেই স্বপ্ন অধরাই থেকে যায় যেহেতু তিনি মাধ্যমিক পাশও করেন নি; এই নিয়ে মনের মধ্যে তাঁর বেশ ক্ষোভ ছিল; সেই ক্ষোভকেই প্রশমিত করতে বৃদ্ধ বয়সেও তিনি ফের লেখাপড়া শুরু করে দিয়েছিলেন। তাঁর আর এসিস্ট্যান্ট কমান্ড্যান্ট হওয়া সম্ভব নয় জেনেও হাল ছাড়েন নি, বরং বাইখাতাকে আঁকড়ে ধরেছিলেন। 

পরীক্ষার রেজাল্ট বেরিয়েছে। মাধ্যমিক পরীক্ষায় তিনি ৬০% নম্বর নিয়ে পাস করেছেন। আনন্দে চোখ দুটি চিক চিক করে উঠেছে দনি রামের। মেয়ে মাস্টার ডিগ্রি করছে, তাই তাঁর কাছে মেয়েও ছিল আলাদা অনুপ্রেরণা। মাধ্যমিক পাস করে দনি রামের বক্তব্য, "লেখাপড়া শেষ না করলে জীবনে সাফল্য আসে না, তাই ছাত্রজীবনেই লেখাপড়াটা আগে শেষ করতে হয়, তারপর সাফল্য আসবে আপনা থেকেই।"  দনি রামের গর্বে গর্বিত হয়ে উঠেছে গোটা উত্তরাখন্ড রাজ্য।

সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages